ড্যানিয়েলা পিয়ারসন, যিনি ১৯ বছর বয়সে নারী-কেন্দ্রিক নিউজলেটার সংস্থা The Newsette প্রতিষ্ঠা করেছিলেন, তিনি এখন মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে ধনী নারীদের একজন এবং ২৭ বছর বয়সে, নয়টি ফিগার সহ যে কোনও স্ব-নির্মিত মহিলা উদ্যোক্তার চেয়ে কম বয়সী।
একজন ল্যাটিনক্স প্রতিষ্ঠাতা, পিয়ারসন The Newsette তৈরি করেছেন যা $৪০ মিলিয়ন আয় এবং গত বছর অন্তত $১০ মিলিয়ন মুনাফা, তিনি বলেছেন। দুই সপ্তাহ আগে তিনি The Newsette একটি ছোট অংশ একটি বিনিয়োগকারীর কাছে বিক্রি করেছেন একটি লেনদেনে যা কোম্পানির মূল্য $২০০ মিলিয়ন। এটি তার নেওয়া প্রথম বাইরের অর্থ (তার পিতামাতার কাছ থেকে $১৫,০০০ ঋণ ছাড়াও, যা তিনি শোধ করেছেন) এবং তিনি কোম্পানির সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডার।
তিনি কম বয়সী মানসিক স্বাস্থ্য স্টার্টআপের সহ-প্রতিষ্ঠাতা এবং সহ-সিইও Wondermind যা তিনি গায়ক এবং অভিনেত্রী সেলেনা গোমেজ এবং ম্যান্ডি টিফি (Kicked to the Curb Productions সিইও এবং গোমেজের মা) এর সঙ্গে প্রতিষ্ঠা করেন। কোম্পানিতে তার অংশীদারি নগদ এবং অন্যান্য বিনিয়োগের সাথে মিলিত হয়ে পিয়ারসনের নিট মূল্য $২২০ মিলিয়নে রাখে। (আপডেট: ১১ আগস্ট, Wondermind ইনস্টাগ্রামে ঘোষণা করেছে যে এটি বিনিয়োগকারী সেরেনা উইলিয়ামসের সেরেনা ভেঞ্চারসের নেতৃত্বে $ ১০০ মিলিয়ন মূল্যায়নে $ ৫ মিলিয়ন সংগ্রহ করেছে।)
পিয়ারসন যখন ২০১৫ সালে বোস্টন ইউনিভার্সিটিতে একজন সোফোমোর ছিলেন, তখন তিনি তার প্রিয় ওয়েবসাইটগুলি দেখার জন্য সময় খুঁজে পাননি, তাই একটি নিউজলেটার তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন যা সে এবং তার বন্ধুরা যে সংস্কৃতি, ব্যবসা, সৌন্দর্য এবং সুস্থতার বিষয়বস্তু পড়তে চেয়েছিল তা সংশোধন করবে৷ তিনি প্রথমে লোকদের বলেছিলেন যে তিনি একটি দুর্দান্ত নিউজলেটার সংস্থার জন্য ইন্টার্ন হিসাবে কাজ করছেন। "আমি বলতে চাইনি যে আমি প্রতিষ্ঠাতা ছিলাম," সে ব্যাখ্যা করে, আংশিকভাবে তার আত্মবিশ্বাসের অভাব ছিল। কিন্তু সে তাড়াহুড়ো করে, কপিগুলো ছাপিয়ে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ভবনগুলোর সাধারণ এলাকায় ও লবিতে রেখে দেয়।
তিনি গ্রেজুয়েট হওয়ার পরেও পিয়ারসন বিজ্ঞাপনের জন্য অনুরোধ করা শুরু করেছিলেন। তিনি বলেছেন যে বাম্বল, ফিডেলিটি, ওল্ড নেভি, টুইটার এবং ওয়ালমার্ট অন্তর্ভুক্ত রয়েছে এমন অংশীদারিত্ব এবং বিজ্ঞাপনদাতাদের সাথে আয় ২০১৯ সালে $১ মিলিয়ন থেকে ২০২০ সালে $৭ মিলিয়ন থেকে ২০২১ সালে $৪০ মিলিয়নে পৌঁছেছে। তিনি ২৪ বছর বয়সে ২০২০ সালে মিডিয়া বিভাগে ফোর্বসের অনূর্ধ্ব ৩০ তালিকা তৈরি করেছিলেন।
এখন তার ফ্রি নিউজলেটার–যা নেচারাল বিউটি প্রডাক্ট মতো বিষয় সম্পর্কে সংবাদ এবং নিবন্ধগুলির লিঙ্কগুলিকে যুক্ত করে–এর ৫০০,০০০ এরও বেশি গ্রাহক রয়েছে, বেশিরভাগই ১৮ থেকে ৩৫ বছর বয়সী মহিলা৷ এটি মর্নিং ব্রুর প্রতিদিনের ইমেলের মতো একটি অযৌক্তিক মনোভাব সহ ডেইলি স্কিম-এর তুলনায় বেশিরভাগই স্মার্ট৷ গ্রাহকরা একটি ব্যক্তিগতকৃত রেফারেল কোডের মাধ্যমে নতুন পাঠকদের উল্লেখ করার জন্য পয়েন্ট পান; পয়েন্টগুলি একটি "এক্সক্লুসিভ সানডে নিউজলেটার" (৩ পয়েন্ট) থেকে শুরু করে বিভিন্ন ধরনের সোয়াগ পর্যন্ত ব্যবহার করা যেতে পারে: একটি কফি মগ (১৫ পয়েন্ট), একটি "কুল" সোয়েটশার্ট (৫৫ পয়েন্ট) বা এক বছরের জন্য বিনামূল্যে কফি (৩৫০) পয়েন্ট)।
নিউজেটের ভিতরে, তিনি সৃজনশীল এজেন্সি নিউল্যান্ডও শুরু করেছিলেন, যেটি ২০২০ সালে ক্লায়েন্টদের জন্য TikTok চ্যানেল তৈরি করে এবং তাদের ব্র্যান্ডের মার্কেটিং করতে ইনফ্লুয়েন্সার খুঁজে পেতে সহায়তা করে। এটির প্রথম প্রচারাভিযান Amazon-এর জন্য ছিল আন্তর্জাতিক মহিলা দিবস ২০২০-এ, মহিলাদের দ্বারা শুরু করা ২০টি ছোট ব্যবসা হাইলাইট করে। ব্যবসা বেশিরভাগ মুখের কথার মাধ্যমে বেড়েছে, পিয়ারসন বলেছেন; এজেন্সির এখনও কোনো অফিসিয়াল লঞ্চ হয়নি এবং সম্প্রতি তার নিজস্ব ওয়েবসাইট চালু করা হয়েছে, কিন্তু গত বছরের নিউজলেটার ব্যবসার তুলনায় রাজস্বের উচ্চ শতাংশ এবং তার ৪০ কর্মচারীর ৬০% এর জন্য দায়ী, তিনি বলেছেন। (তিনি আরও ১০ জন কর্মচারী নিয়োগ করেছেন যারা আগামী মাসে শুরু হবে।)
Comments
Post a Comment